সড়ক সংস্কারের দাবিতে নলছিটিতে সড়ক অবরোধ

সোমবার, নভেম্বর ৮, ২০২১

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার পাোরসভা ও ১০ ইউনিয়নের মানুষের বরিশাল যাতায়াতের প্রধান সড়ক সংস্কার কাজ শুরু হয়েছিল প্রায় ২ বছর আগে।এরআগে মানববন্ধন, সড়ক অবরোধ, সংবাদ প্রকাশের পরে ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটির কেবল এক-তৃতীয়াংশ কাজ শেষ করেছে।সড়কটির বাকি অংশে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ জনগণ।

সড়কটির দ্রুত সংস্কারের দাবিতে আবারো সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। এতে সাধারণ যাত্রীদেরকে পড়তে হয় সীমাহীন দুর্ভোগে। সোমবার, (৮ নভেম্বর ) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিক্ষুব্ধ জনতা কুমারখালি এলাকায় সড়ক অবরোধ করে।

পরে ঝালকাঠির সওজ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. হুমায়ুন কবির ঘটনাস্থলে গিয়ে সড়কটির সংস্কার কাজ শুরু করার প্রতিশ্রুতি দিলে যোগাযোগ স্বাভাবিক হয়। দীর্ঘদিন ধরে এ সড়কের অচল অবস্থা না কাটায় এ অবরোধ করা হয়েছে বলে জানায় ভূক্তভোগীরা।

জানা গেছে, গত কয়েক বছর ধরে এ সড়কের বেহাল দশার কারণে রোগীদের বিপাকে পড়তে হচ্ছে। এ সড়কে চলতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। দুর্ভোগের সঙ্গে যাত্রীদেরকে গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। এই নিয়ে স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী, গাড়ি চালক ও যাত্রীরা তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন।

মাদ্রাসা শিক্ষার্থী মনির হোসেন বলেন,রাস্তার কাজ যথাসময়ে না করে আমাদেরকে বিপদে ফেলা হয়েছে। বর্ষায় আমাদের চরম কষ্ট হয়েছে। দ্রুত সড়কটির নির্মাণ কাজ শেষে করে দুর্ভোগ থেকে এলাকাবাসীকে মুক্তি দেওয়া হোক।’

স্থানীয় অটোরিকশার চালক ফারুক বলেন, ‘চলাচল করতে গিয়ে প্রায় সময়ই গাড়ির চাকা গর্তে আটকে যায়।

স্থানীয় বাসিন্দা এফ এইচ রিভান বলেন, ‘বৃষ্টির মৌসুমে পুরো রাস্তা পানি কাদায় একাকার ছিল। যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। কোথাও কোথাও ইজিবাইক, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের চাকা দেবে যাচ্ছে।’

স্থানীয় বাসিন্দা বালী তাইফুর রহমান তূর্য বলেন, নলছিটি -দপদপিয়া -পীর মোয়াজ্জেম সড়কের সংস্কার কাজ জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর সুনাম ক্ষুন্ন করতেই পরিকল্পিত ভাবে বছরের পর বছর ধরে বন্ধ রাখা হয়েছে। সড়ক ও যোগাযোগ বিভাগের সাথে বারবার যোগাযোগ করলেও তারা পদক্ষেপ নেয় না।যেখানে আমরা প্রতিনিয়ত নেতার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে দোয়া করাই,সেখানে এই রাস্তার কারনে প্রতিদিন হাজারো মানুষ তাকে নিয়ে বাজে কথা বলে গালিগালাজ করে।যা আমাদের জন্য মেনে নেয়া সম্ভব না।তাই সওজের কর্মকর্তাদের অবহেলার বিরুদ্ধে আমরা কঠোর অবস্থান নিয়েছি।আমাদের প্রানপ্রিয় অভিবাবক জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর সুনাম অক্ষুণ্ণ রাখতে ষড়যন্ত্রকারী ঠিকাদার ও কর্মকর্তা দের বিচারের দাবিতে আজকের কর্মসূচি।