গ্লোবাল বিজনেস সামিট দুবাই -২০২১ এ যোগ দেন বিবিএফ চেয়ারম্যান প্রফেসর মাসুদ এ খান

বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১

বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে ‘দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট-২০২১’।
প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপস্থিত থেকে বাংলাদেশিদের সঙ্গে বিনিয়োগ ও রেমিট্যান্সের সুযোগ, উদ্ভাবন, ব্র্যান্ডিং ও ডিজিটাল বাংলাদেশ গঠনের বিষয়ে মতবিনিময় করেন এবং তরুণ দের বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে, দেশের জন্য কাজ করার আহ্বান জানান । এতে সভাপতিত্ব করেন এনআরবি সিআইপি এ্যাসোসিয়েশন এর সভাপতি মাহাতাবুর রহমান । আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রাষ্ট্রদূত আবু জাফর ও দুবাই-এ নিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ।
এ সামিটে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃপক্ষ (বিডা) ও বেটার বাংলাদেশ ফাউন্ডেশন –বিবিএফ কৌশলগত অংশিদার হিসেবে যোগ দেন। বিবিএফ চেয়ারম্যান প্রফেসর মাসুদ এ খান প্রবাসি বাংলাদেশীদের উদেশ্যে বলেন, আপনাদের প্রেরিত অর্থে বাংলাদেশের অর্থনীতির চাকা বেগবান হচ্ছে। প্রায় ৪৫ বিলিয়ন মার্কিন ডলার রিজার্ভ আপনাদের জন্যই সম্ভব হয়েছে । আপনাদেরকে বিবিএফ ও বিডার পক্ষ থেকে সেলুট জানাই । মাসুদ এ খান প্রবাসী বাংলাদেশীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্ববান জানিয়ে বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে চলেছে এবং এখানে রয়েছে বিনিয়োগের এক উজ্জ্বল সম্ভাবনা তথা সর্বোচ্চ রিটার্ন অফ ইনভেস্টমেন্ট এর সুযোগ রয়েছে । আপনারা অনাবাসী বাংলাদেশী হিসেবে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তী সারা বিশ্বে তুলে ধরতে পারেন ।
এ সামিটের আয়োজক হিসেবে ছিলো এনআরবি সিআইপি এ্যাসোসিয়েশন ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন । এবং কৌশলগত পার্টনার হিসেবে ছিলো বিডা ও বিবিএফ ।