ঝালকাঠিতে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরাম সভা

বুধবার, সেপ্টেম্বর ২৯, ২০২১

ঝালকাঠিতে দীর্ঘদিন পর স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরাম সভা বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। ঝালকাঠি থানার উদ্যোগে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ মো: খলিলুর রহমান, টিআই মো: আনিছ, সাব ইন্সপেক্টর গৌতম কুমার ঘোষ, বিদ্যালয়ের শিক্ষক তৌহিদ হোসেন খান ও অন্যান্য শিক্ষক,শিক্ষিকা ও ৯ম-১০ম শ্রেণির শিক্ষার্থীবৃন্দ।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “তোমারা আমার মেয়ের মত, তোমাদের মত আমারও মেয়ে আছে। আমাকে তোমরা বাবার মত বা চাচার মত মনে করতো পারো। আমি তোমাদের বাবার মত একজন হিতাকাংখী। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়াশুনা করাই হলো প্রধান কাজ। এ সময় অন্য কোন চিন্তাভাবনা ও অমনোযোগী হওয়া তাদের জন্য উচিত নয়। ছাত্রীদের ছেলে বন্ধু সৃষ্টি করা মঙ্গলজনক হবে না। বাবা মা কস্ট পায় এমন কোন কাজ শিক্ষার্থীদের করা উচিত নয়।”
অফিসার ইনচার্জ মো: খলিলুর রহমান বক্তব্যে বলেন, “সন্ধ্যার পর শিক্ষার্থীদের জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের হতে নিষেধ করেন। স্কুল ছুটির পর পার্কে বা অন্য কোন স্থানে আড্ডা দেয়া ঠিক নয়। কোন শিক্ষার্থীদের এরকম কোন কর্মকান্ড পুলিশের চোখে পড়লে তাদের বাবা মা ডেকে ব্যবস্থা নেয়া হবে। তিনি শিক্ষার্থীদের পড়াশুনায় মনোযোগী হওয়ার পরামর্শের সাথে সাথে বাজে আড্ডা ও বয়ফ্রেন্ড থেকে দূরে থাকার পরামর্শ প্রদান করেন। কোন বখাটে ছেলে স্কুল কলেজ পড়ুয়া ছাত্রীকে বিরক্ত করলে পুলিশকে অবহিত করার পরামর্শ প্রদান করেন। বাল্য বিবাহ রোধে তিনি সকলকে সতর্ক থাকতে বলেন। তিনি আরো বলেন, বাবা মায়ের মতের বিরুদ্দে এ বয়সে নিজেদের ইচ্ছায় কোন সিদ্ধান্ত নিলে মারাত্মক ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভনা রয়েছে। তাই তিনি বাবা মায়ের পরামর্শ মোতাবেক সকলকে চলার পরামর্শ প্রদান করেন। জীবনে উন্নতি লাভ করতে হলে অবশ্যই পিতামাতা ও শিক্ষক গুরুজনের আদেশ উপদেশ মেনে চলতে হবে।