শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

রবিবার, সেপ্টেম্বর ৫, ২০২১

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

মন্ত্রিসভা বৈঠক শেষে সোমবার (৯ আগস্ট) দুপুরে সচিবালয়ে সরকারের এ সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভা বৈঠক। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বৈঠকে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। আর মন্ত্রিসভার অন্য সদস্যরা যোগ দেন সচিবালয় থেকে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে কি না জানতে চাইলে আনোয়ারুল বলেন, না, সিদ্ধান্ত হয়নি। সেটা শিক্ষা মন্ত্রণালয় জানাবে। ওনারা এটা নিয়ে আলোচনা করছে কীভাবে এটা করা যায়। ভ্যাকসিনেশন জোরদার করছে তারা। যাতে ছাত্রদেরও ভ্যাকসিন দিয়ে দেয়া যায়। তারপরে দেখা যাক। সেটা ওনারা আপনাদেরকে ব্রিফ করবে।

করোনারোধী টিকার বিষয়ে জানতে চাইলে খন্দকার আনোয়ারুল বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সেদিন বৈঠক শেষে এ বিষয়ে কথা বলেছেন। হেলথ মিনিস্ট্রি এ বিষয়ে আপনাদের ব্রিফ করবে। এটা আজকের মিটিংয়ে আলোচনা হয়নি।

বিধিনিষেধ নিয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, বুধবার থেকে চলমান অবস্থা উঠিয়ে নেয়া হচ্ছে। তবে বিনোদন কেন্দ্র এবং গ্যাদারিংয়ের পারমিশন দেয়া হয়নি। আর শিক্ষা মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখানেও সিদ্ধান্ত দেয়নি।

অর্ধেক গণপরিবহন চলাচলের বিষয়ে জানতে চাইলে খন্দকার আনোয়ারুল বলেন, আমরা জেলা পর্যায়ে ডিসি, এসপি, পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে বসে আমরা নিজেরা ঠিক করে দেবো যতগুলো বাস আছে অর্ধেক আজকে চলবে পরেরদিন বাকি অর্ধেক চলবে।