নলছিটিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

শনিবার, আগস্ট ১৫, ২০২০

নলছিটি প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ঝালকাঠির নলছিটিতে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

এরপর সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারি কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে শোকসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ওয়াহেদ কবির খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম দুলাল চৌধুরী, জেলা পরিষদ সদস্য খোন্দকার মজিবুর রহমান, কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ.এম আখতারুজ্জামান বাচ্চু প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্যবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে উপজেলার গোহাইলবাড়ী জে.এম মাধ্যমিক বিদ্যালয়ে কালো ব্যাজ ধারণ, শিশুদের রচনা প্রতিযোগিতা ও শোকসভার আয়োজন করা হয়। শোকসভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. মাহবুবুর রহমান সেন্টু। এসময় মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শোকসভা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের শতাধিক স্পটে মিলাদ মাহফিল, দোয়া ও খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।