জয় দিয়েই সিরিজ শুরু করলো টাইগাররা

বৃহস্পতিবার, জুলাই ২২, ২০২১

জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের শততম টি-২০ ম্যাচে বড় জয় পেলো বাংলাদেশ। হারাতে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় দিয়েই টি-২০ সিরিজ শুরু করলো সফরকারীরা।
তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেলো মাহমুদউল্লাহ রিয়াদরা। বাংলাদেশের একশতম টি টোয়েন্টি ম্যাচে টস জিতলো জিম্বাবুয়ে, ২০০৬ সালে ছোট ফরম্যাটের ক্রিকেটে যাত্রার শুরুর ম্যাচেও জিম্বাবুয়ের কাছে টস হেরেছিলো টাইগারা, সেদিন ফিল্ডিং নিলেও এই ম্যাচে নিজেদের কন্ডিশনে ব্যাটিং বেছে নিলেন স্বাগতিক ক্যাপটেন।

১০ রানের ওপেনিং জুটিতে মুস্তাফিজের আঘাত, সৌম্য সরকারের দুর্দান্ত ক্যাচে প্যাভিলয়নের পথ ধরেন মারুমানি, চাকাবভা-মাধেভরের দ্বিতীয় উইকেট জুটির ৩৮ বলে ৬৪ রানে ঘুরে দাড়ায় স্বাগতিকরা । দলীয় ৭৪ রানে মাধেভেরেকে ফিরিয়ে রোডেশিয়ানদের রানের চাকা স্লো করে দেন সাকিব।

রেগিস চাকাবভাকে দলীয় ৯১ রানে রান আউট করেন সোহান, ২২ বলে ৪৩ করা চাকাবভার আউটের পর ১ রানের ব্যবধানে শরিফুলের শিকার সিকন্দার রাজা। শেষ পর্যন্ত ১ ওভার বাকী থাকতেই জিম্বাবুয়ে অলআউট ১৫২ রানে। মুস্তাফিজ ৩, সমান দুই উইকেট শরীফুল ও সাইফুদ্দিনের, সাকিব ও সৌম্য নিয়েছেন একটি করে উইকেট।

১৫৩ রানের টার্গেটে আয়েশি শুরু সৌম্য সরকার আর নাঈম শেখের। ৪৪ বলে আসে দলীয় ৫০, সেটাকে বাড়িয়ে টি টোয়েন্টিতে টাইগার ওপেনিং পার্টনারশিপকে নিয়ে যান ১০২ রানে।

ক্যারিয়োরের চার নম্বর হাফ সেঞ্চুরির বলে দুই রান নিয়ে গিয়ে রান আউটে কাটা পড়েন সৌম্য। সৌম্যের আউটের পর উউকেটে আসেন অধিনায়ক রিয়াদ, ৪০ বল খেলে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরির তুল নিলেন নাইম শেখ।

তবে লম্বা হয়নি এই জুটি, ব্যক্তিগত ১৫ রান করে রান আউটে কাটা পড়েন ক্যাপটেন রিয়াদ। তৃতীয় উইকেট জুটি সোহান নাঈমের, ১৫ বলে ৩০ হতেই স্কোর বোর্ডে বাংলণাদেশের জয় ৮ উইকেটের। নাঈম ৬৩ আর নুরুল হাসান সোহান অপরাজিত থঅকেন ১৬ রান করে।