পেশাগত স্বার্থ সংরক্ষণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান ভার্চুয়ালি তিন সাংবাদিকের স্মরণসভায় সাংবাদিক নেতারা

শুক্রবার, জুলাই ৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক।।
আলোর দিশারী হয়ে থাকবেন প্রয়াত মেধাবী সাংবাদিক রাশিদ উন নবী বাবু, হাসান আরেফিন ও আখতারুজ্জামান লাবলু। মেধাবী এই তিন সাংবাদিক তাদের লেখনীর মধ্য দিয়ে সমাজের অসঙ্গতি তুলে ধরে সুন্দর একটি বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেছেন।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০ টায় ভার্চুয়ালি তিন সাংবাদিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভায় সাংবাদিক নেতারা এসব কথা বলেন।

সাংবাদিক মানিক লাল ঘোষ এর সঞ্চালনায় গণমাধ্যমকর্মী গ্রুপ আয়োজিত স্মরণসভায় দিল্লি থেকে যোগ দেন বিএফইউজের সাবেক মহাসচিব, দিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ, বক্তব্য রাখেন বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, জাতীয় প্রেসক্লাবের নির্বাহী সদস্য আইয়ুব ভূঁইয়া, ডিইউজের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, জয়বাংলা সাংবাদিক মঞ্চের সভাপতি জয়ন্ত আচার্য্য , সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সদস্য সচিব মোহাম্মদ আবু সাইদ , সাংবাদিক নেতা কামাল চৌধুরী, ওবায়দুল হক খান, শংকর মৈত্র, কামরুল ইসলাম, মামুন শেখ, শাহীন বাবু, সফিকুল ইসলাম , মাসুদ রানা প্রমুখ।

সভায় করোনাকালে গণমাধ্যমকর্মীদের কল্যাণে সরকারি উদ্যোগের পাশাপাশি পৃথক আপদকালীন তহবিল গঠন, প্রয়াত সাংবাদিকদের পরিবারের পাশে দাঁড়ানোর বিষয়ে সকল গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহবান জানান বক্তারা। পেশাগত স্বার্থ সংরক্ষণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান তারা।

উল্লেখ্য, রাশিদ উন নবী বাবু দৈনিক প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় কাজ করে সর্বশেষ আমার দিন পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেছেন । তিনি ২০২০ সালের ৮ জুলাই ইন্তেকাল করেন । অপরদিকে হাসান আরেফিন দৈনিক যুগান্তর, দৈনিক বর্তমানসহ বিভিন্ন পত্রিকায় কাজ করে সর্বশেষ জাতীয় প্রেসক্লাবের নির্বাহী পরিষদ সদস্য হিসেবে নেতৃত্ব দিয়েছেন। অন্যদিকে দৈনিক ভোরের কাগজ এর চিফ রিপোর্টারের দায়িত্ব পালন ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সভাপতির মতো গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে গেছেন আখতারুজ্জামান লাবলু। হাসান অারেফিন ও আখতারুজ্জামান লাবলু ইন্তেকাল করেন ২০১৯ সালের ৮ জুলাই।