প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় রাজাপুরে বিএনপি’র নেতার নামে মামলা

বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১

সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে রফিকুল ইসলাম জামাল নামের বিএনপির ঝালকাঠির এক নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) রাজাপুর উপজেলার মোঃ সাব্বির খান (উপজেলার শহর ছাত্রলীগের সাবেক সভাপতি) বাদী হয়ে রাজাপুর থানায় মামলাটি দায়ের করেন। অভিযুক্ত বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নবম জাতীয় সংসদ নির্বাচন ২০০৮ এর ঝালকাঠি-১ রাজাপুর-কাঠালিয়া এলাকার বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী হিসেবে নিবার্চনে প্রতিদ্বন্ধিতা করে পরাজিত হয়েছিলেন।
মামলা সূত্রে জানা গেছে, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল তার নিজ ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাতে তার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে বিএনপি নেতা তারেক রহমানের ছবিসহ একটি লেখা পোষ্ট করেন। তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ও সম্মান ক্ষুন্ন করা সহ রাজনৈতিক বিদ্বেষ সৃষ্টির উদ্দেশ্যে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন।
রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি তদন্ত) অনিমেষ মন্ডল বলেন, প্রধানমন্ত্রীসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের নিয়ে ফেইজবুকে অপপ্রচার করায় রফিকুল ইসলাম জামাল নামে এক জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫(২) ২৯(১)/৩১(২) আইনে মামলা রেকর্ড করা হয়েছে। এজাহার অনুযায়ী আসামীর বাড়ি উপজেলার বড়ইয়াতে হলেও তিনি স্থায়ী ভাবে ঢাকায় বসবাস করেন। মামলার তদন্ত চলছে,তদন্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।