রাজাপুরে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪

শুক্রবার, জুলাই ২, ২০২১

সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু ব্যক্তি সদর ইউনিয়নের মনোহরপুর গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি গত ২৭ জুন করোনা ভাইরাসে আত্রুান্ত হয়ে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হন। গত ৫ দিন তিনি আইসোলেশন ওয়ার্ডে করোনায় আত্রুান্ত অন্য রোগীদের সাথে চিকিৎসাধীন ছিলেন। গত কাল থেকে ষাট উর্ধ আত্রুান্ত এ বৃদ্ধের শারিরীক অবস্থার অবনতি হয়ে আজ শুক্রবার সকালে তিনি মৃত্যু বরণ করেন৷ ইতিমধ্যে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছেন । এ নিয়ে রাজাপুরে করোনা ভাইরাসে আত্রুান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। ৫ জনের মধ্যে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা ওয়ার্ডে মৃত্যু হয়েছে ২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩৪ জন যা শনাক্তের সংখ্যা গত দিন গুলোর মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ শত জনে। শুত্রুবার (২ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে থেকে এসব তথ্য জানা যায়।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কতর্ৃৃপক্ষ করোনায় আত্রুান্ত হয়ে ভর্তি রোগীদের জন্য ১২ বেডের একটি সাধারণ ওয়ার্ডকে করোনা আইসোলেশন ওয়ার্ডে রুপান্তিত করেছেন। এনিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ওয়ার্ডে বেডের সংখ্যা দাড়াল ১৬ টিতে। সরকার ঘোষিত ১লা জুলাই বৃহাস্পতিবার থেকে কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রসাশনের পাশাপাশি সেনাবাহিনি ও পুলিশ বাহিনিকে মাঝে মাঝে টহল ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে দেখা যায়। তবে তারা সরে গেলেই বাজার গুলো পরিপূর্ন হয়ে যায় জনসাধারণে,খুলে যায় দোকান পাট চলে বেচাকেনা ও আড্ডাবাজি। এ উপজেলার জনসাধারণের মধ্যে অনেকেই স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করেই বাজারে আসছে লকডাউন দেখতে। এ যেনো প্রশাসনের সাথে ইদুঁর বিড়াল খেলা।

বিধি নিষেধ বাস্তবায়ন সর্ম্পকে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহিদুল ইসলাম বলেন, করোনার সংত্রুমন নিয়ন্ত্রনে সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা দিনভর মাঠে কাজ করে যাচ্ছি। ইতি মধ্যেই এ থানার একাদিক পুলিশ সদস্য করোনায় আত্রুান্ত হয়ে আইসোলেশনে আছেন। আমরা স্থানীয় প্রশাসনকে চাহিদা মোতাবেক সহয়তা করে যাচ্ছি। করোনা নিয়ন্ত্রনে সরকারের বিধি নিষেধ বাস্তবায়নে রাজাপুর থানা পুলিশ সর্বোচ্চ সতর্কতার সাথে কাজ করে যাচ্ছে।