ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই, শ্রমিক লীগ নেতাসহ আটক ২

বুধবার, জুন ৩০, ২০২১

নিজস্ব প্রতিবেদক//
গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে দুজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সদস্যরা। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া খেয়াঘাট সংলগ্ন বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, নলছিটি উপজেলা শ্রমিক লীগের নেতা ও শীতলপাড়া গ্রামের সোবহান হাওলাদারের ছেলে জলিল হাওলাদার (৪০) এবং একই উপজেলার নাঙ্গুলী গ্রামের আদম আলী মুন্সীর ছেলে শাহিন মুন্সী (৩২)।

এ ঘটনায় বুধবার (৩০ জুন) সকালে বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার কালাম হোসেন তালুকদার বাদি হয়ে নলছিটি থানায় একটি মামলা করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ব্যবসায়িক কাজ শেষে গত ১০ জুন মোটরসাইকেলযোগে বাড়িতে ফেরার পথে বরিশাল-পটুয়াখালি মহাসড়কের তুর্য্য পেট্রোল পাম্পের সামনে ডিবি পরিচয়ে জলিল ও শাহীনসহ ৩ জন ব্যক্তি কামাল হোসেন তালুকদারের পথরোধ করে। এরপর তার বুকে অস্ত্র ঠেকিয়ে প্যান্টের পকেট থেকে নগদ ৪২ হাজার টাকা, একটি স্বর্ণের চেইন (যার আনুমানিক মূল্য ৯০ হাজার টাকা) ও বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা নিয়ে যায়। ছিনতাইকালে তাদের ব্যবহৃত মোটরসাইকেলের নম্বর (ঢাকা মেট্রো ল ১১-১৬৭৯) স্মরণে রেখে বরিশাল রূপাতলীস্থ র‌্যাব-৮ এর সদর দপ্তরে লিখিত আবেদন করেন কালাম হোসেন তালুকদার। এর প্রেক্ষিতে র‌্যাবের একটি টিম মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে জলিল ও শাহীনকে আটক করে নলছিটি থানায় সোপর্দ করে। তাদেরকে আটককালে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি ও একটি মোবাইলফোন জব্দ করে র‌্যাব।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, ওই দুজনকে বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।