চরফ্যাশনে ভোগান্তি পোহাতে হচ্ছে পল্লি বিদ্যুৎ গ্রাহকদের

মঙ্গলবার, জুন ৮, ২০২১

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি।
ভোলার চরফ্যাশন উপজেলায় ঘনঘন বিদ্যুতের লোডশেডিং এ অতিষ্ঠ হয়ে পড়েছেন উপজেলাবাসী। একদিকে প্রচন্ড গরম অন্যদিকে ঘন ঘন লোডশেডিং! এ যেন চরফ্যাশনের নিত্যদিনের চিত্র। অতিরিক্ত লোডশেডিংয়ের ফলে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।

বেশ কিছুদিন ধরে দিনে ও রাতের বেলায় মাত্রাতিরিক্ত লোডশেডিং ও ঘন ঘন বিদ্যুতের আসা-যাওয়ার কারণে গ্রাহকদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। প্রতিনিয়ত নষ্ট হচ্ছে ইলেকট্রনিক্স যন্ত্রপাতি। বন্ধ আছে ছোট ছোট কলকারখানা, এবং নষ্ট হচ্ছে ফ্রিজে রাখা মাছ, মাংস। অপরদিকে বছরজুড়ে বিদ্যুতের লাইনের সমস্যার অযুহাত দিয়ে থাকে বিদ্যুৎ অফিস। ঘন ঘন লোডশেডিং থেকে পরিত্রান চায় চরফ্যাশন উপজেলাবাসী।

এখন চরফ্যাশনের প্রতিটি মানুষের মুখে মুখে বিদ্যুতের সেবা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। বিদ্যুৎ নিয়ে অভিযোগের যেন শেষ নেই গ্রাহকদের। ঘন ঘন লোডশেডিং, গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত পরিমানে বিদ্যুৎ বিল আদায়, মিটার ভাড়া ও ডিমান্ট চার্জের নামে অতিরিক্ত টাকা আদায়, এবং লাইনে সমস্যা হলে তাদেরকে ফোন করে না পাওয়া এমনকি পল্লি বিদ্যুৎ অফিসের লোক এসে ট্রান্সফরমার ফিউজ ফেলে দেয় এবং পরবর্তিতে ফিউজ লাগাতে দালালের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া সহ নানাবিধ অভিযোগ রয়েছে গ্রাহকদের।

চরফ্যাশন উপজেলাবাসীর প্রধান বাহন হচ্ছে ব্যাটারি চালিত ইজিবাইক। রাতে বিদ্যুৎ না থাকার কারণে ওই ইজিবাইক গুলোতে চার্জ দেয়া সম্ভব হচ্ছে না। এর ফলে উপজেলাটিতে গাড়ি চলাচলে সাধারণ মানুষের দূর্ভোগে পোহাতে হচ্ছে।

ভূক্তভোগীরা জানান, ঘন ঘন লোডশেডিং এর কবলে পড়ে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে চরফ্যাশনবাসী। কিন্তু পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের অন্য কথা, সরবরাহ লাইনে ত্রুটি ও নানাবিধ সমস্যার কারনে বাধ্য হয়ে এলাকাভেদে ঘন ঘন লোডশেডিং দিতে হচ্ছে।

গ্রাহকরা জানায়, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ সরবরাহ লাইনে ত্রুটি ও নানাবিধ সমস্যার অযুহাতে ঘন ঘন লোডশেডিং দিচ্ছে। তারা আরো বলেন, লোডশেডিংয়ের বিষয়টি মুঠোফোনে জানতে অফিসের দেয়া নাম্বারে ফোন দিলে সে নাম্বারটা অধিকাংশ সময় ব্যস্ত থাকতে দেখা যায়। পল্লী বিদ্যুৎ কতৃপক্ষের অবহেলার কারনেই আমরা দূর্ভোগ পোহাতে হচ্ছে। আমরা অতিরিক্ত লোডশেডিং এবং তাদের অনিয়ম এর প্রতিকার চাই।